১৬ই সেপ্টেম্বর ভারতে লঞ্চ হচ্ছে Infinix Note 7, তার আগেই জানুন সম্পূর্ণ স্পেসিফিকেশন

বিশ্বের এই ভয়াবহ করোনা আবহের মধ্যেও মোবাইল কোম্পানিগুলি কিন্তু আমাদের একের পর  এক  দুর্দান্ত সব ফোন উপহার দিয়ে চলেছে। আর মোবাইল প্রেমীদের কাছে সুখবর ইতিমধ্যেই এবার চিনের পর ভারতেও লঞ্চ হতে চলেছে আকর্ষণীয় সব ফিচারের সাথে Infinix Note 7, কোম্পানির তরফ থেকে জানানো হয় আগামী সেপ্টেম্বর ১৬ তারিখে ভারতের মার্কেটে লঞ্চ হবে এই স্মার্ট ফোন। তাহলে চলুন  লঞ্চের আগেই দেখা নেওয়া যাক এই ফোনে কি কি ফিচার উপলব্ধ থাকছে। 

Infinix Note 7- এর স্পেসিফিকেশনের কথা বলতে গেলে প্রথমেই বলতে হয় এই ফোনের ডিসপ্লের কথা, ৬.৯৫ ইঞ্চির সাইজের HD+ Infinity-O IPS LCD ডিসপ্লে যার রেজুলেসন হবে  ৭২০x১৬৪০ পিক্সেল।

এর পর আসা যাক ক্যামেরাতে, এই ফোনে ফ্রন্ট ও রেয়ার দুটি ক্যামেরাই উপলব্ধ থাকছে। ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ও রেয়ার ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল আলট্রা-হাই রেজুলেশন  প্রাইমারি সেন্সারের সাথে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সার, ২মেগাপিক্সেল ডেপ্থ সেন্সার ও লো-লাইট ভিডিও ক্যামেরা এবং সামনে কোন ফ্লাশ থাকছে না তবে পিছনের দিকে থকছে চারটি ফ্লাশ।

মেমরি, ৬ জিবি র‍্যাম সহ ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে এবং মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে আপনি এক্সটারনাল স্টোরেজকে ২ টিবি পর্যন্ত বর্ধিত করতে পারবেন। Infinix Note7-এ অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি ৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

এই ফোনে থাকবে ৫০০০ এমএএইচ ব্যাটারি ও দ্রুত চার্জের জন্য ব্যবহার করা হয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং টেকনোলজি।অতিরিক্ত স্যিকুরিটির জন্য থাকছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সার এবং ফেস আনলক সিস্টেম।ভালো সাউন্ড কুয়ালিটির জন্য থাকছে DTS টেকনোলজিয়ালা ডুয়েল স্পিকার এবং অপারেটিং সিস্টেম থাকছে,  অ্যান্ড্রয়েডের সর্বশেষতম সংস্করণ অ্যান্ড্রয়েডে ১০। 

এছাড়া  বুলুটুথ, অডিও জ্যাক, ওটিজি মোটামুটি সব ঠিকঠাকই থাকছে তবে এই ফোনে আপনি নেটওয়ার্ক সিস্টেম ৫ জি পাবেন না ৪ জি সাপোর্ট করবে।

সবশেষে আসা যাক দামের কথায়, সম্প্রতি প্রকাশিত এক রিপোর্ট আনুসারে জানা যায় যে ভারতীয় মার্কেটে Infinix Note7-এর দাম প্রায় ৯,৪৯৯ টাক মতো রাখা হবে, তবে কোম্পানির তরফ থেকে এই ফোনের ফিচার সম্পর্কে জানানো হলেও দাম সম্পর্কে কিছু জানানো হয়নি।

Post a Comment

0 Comments