২০' হাজার টাকারও কম দামে বিশ্বের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করলো ভারতীয় কোম্পানি Detel

 

Images may be subject to copyright
পরিবেশের প্রতি ক্রমবর্ধমান সচেতনতা, পেট্রোলের দাম বৃদ্ধি, কঠোর নির্গমনের নিয়মাবলী ইত্যাদি কারণে
সাধারন মানুষের ইলেকট্রিক বাইকের প্রতি আগ্রহ বাড়ছে।খুব স্বাবাভিক কারনেই কোম্পানিগুলিও তাদের প্রযুক্তির গোঁড়ায় কুঠারাঘাত করেছে তারই ফলপ্রসূ হোল এই ইলেকট্রিক বাইকগুলি। 

খুব সম্প্রতি Detel-ও ভারতের মার্কেটে আনল Detel Easy নামে টু-হুইলার ইলেকট্রিক বাইক, যার দাম মাত্র ১৯,৯৯৯ টাকা (জি.এস.টি নিয়ে)। এই বাইকটি ভারতের মার্কেটে পার্ল হোয়াইট, জেট ব্ল্যাক ও মেটালিক রেড এই তিনটি ভিন্ন ভিন্ন কালারে পাওয়া যাবে। 

Detel ভারতের বহু পরিচিত কোম্পানি, এর আগেও কম দামে ফোন, এলইডি টিভি বাজারে এনে ব্যাপক সাড়া ফেলে দিয়েছিল। আপনারা এটি Detel সংস্থার নিজস্ব ওয়েবসাইট Detel-india.com এবং b2badda.com থেকে ক্রয় করতে পারবেন। ক্রেতাদের সুবিধার্তে ইএমআই ফিনান্স স্কিমগুলির জন্য সংস্থাটি Bajaj Finserv-এর সঙ্গে গাঁটছাড়া বাঁধে।তবে বাইক কেনার পর ক্রেতারা কিভাবে পরবর্তী সার্ভিস পাবেন সে বিষয়ে কোম্পানি কিছু বলেনি।


Images may be subject to copyright

Detel Easy- এর বিশেষত্ব ঃ-

এতে উন্নত মানের 6 pipe controller 250W ইলেকট্রিক মোটর লাগানো আছে এবং গাড়িটির সর্বোচ্চ গতিবেগ ২৫ কিমি/ঘন্টা। কোম্পানি দাবি করেছে যে একবার চার্জ করলে বাইকটি ৬০ কিমি পর্যন্ত যেতে পারবে, এতে উন্নত মানের ৪৮ ভোল্ট ১২ এএইচ আইরন ফসফেট ব্যাটারী ব্যবহার করা হয়েছে এবং ফুল চার্জ করতে সময় লাগে ৬-৭ ঘণ্টা। বাইকটির সর্বোচ্চ গতিবেগ কম থাকার জন্য  কেনার পর আপনাকে কোন রকম ভিকেলস রেজিস্ট্রেশনের ঝামেলা বা চালানোর সময় ড্রাইভিং লাইসেন্স লাগবে না। আর একটি বিশেষ সুবিধা হোল এতে সাইকেলের মতো প্যাডেলর সুবিধা আছে অর্থাৎ মাঝ রাস্তায় চার্জ শেষ

Images may be subject to copyright
হয়ে গেলে আপনি প্যাডেল করে গন্তব্যস্থলে পৌঁচ্ছে যেতে পারবেন। 

বাইকটিতে চালক ছাড়াও পিছনের সিটে আরও একজনের বসার মতো সুবিধা রয়েছে এবং সামনে জিনিসপত্র রাখার জন্য ঝাঁপি টাইপের লাগেজ-বক্স রয়েছে। এছাড়া দুই চাকায় ড্রামব্রেকের সুবিধা রয়েছে এবং ব্যাটারিটি থাকছে ফুটব্রেকের নিচে।



Post a Comment

0 Comments