এবার থেকে ব্যবহার করুন চাইনিস CamScanner-এর বিকল্প দেশীয় অ্যাপ PhotoSata, নো ওয়াটারমার্ক


 "চাইনিস অ্যাপ ওসব পুরানো অতীত, পাঁচ তলা মল পুরটাই এখন দেশীয় অ্যাপ।" সম্প্রতি ভারত সরকার বেশ কিছু চাইনিজ App  নিষিদ্ধ ঘোষণা করেছে, যার মধ্যে CamScanner-এর মতো জনপ্রিয় অ্যাপও আছে। আর এই অ্যাপগুলিকে নিষিদ্ধ ঘোষণা করার সাথে সাথেই এই অ্যাপগুলির সাথে অভ্যস্ত ইউজাররা খুব স্বাবাভিক কারনেই এর বিকল্প অ্যাপের সন্ধান করতে থাকে। CamScanner হল এমনি একটা অ্যাপ যার সাহাজ্যে আমরা আমদের যে কোন ডকুমেন্টসকে খুব সহজেই আমদের মোবাইলের ক্যামেরার সাহাজ্যে স্ক্যান করে পিডিএফ ফাইল করে সেগুলকে সেভ অথবা শেয়ার করতে পারতাম, তবে সাথে প্রতিটি ডকুমেন্টসে একটি করে ওয়াটার মার্ক থাকত। কিন্তু সম্প্রতি অ্যাপ নিষিদ্ধ ঘোষণা হওয়ার কারণে আমদের খুব সমস্যাই পড়তে হচ্ছে,  কিন্তু এখন থেকে আপনার অসুবিধায় জল ঢেলে দিন কারণ এবার থেক ব্যবহার করতে পারবেন CamScanner-এর বিকল্প একেবারে দেশীয় অ্যাপ PhotoSata। 


        বিকল্প এই দেশীয় অ্যাপটি অকনেটা  CamScanner-এর মতই এছাড়াও এতে আরও অনেকগুলি এক্সট্রা ফিচার আছে এবং গুরুত্বপূর্ণ বিষয় হল আপনার স্ক্যান করা ডকুমেন্টসে কোন ওয়াটার  মার্ক থাকবে না ও অ্যাপটি ব্যবহার করার সময় কোন বিরক্তিকর বিঞ্জাপনও আপনার মোবাইলে আসবে না


এই অ্যাপটি  CamScanner-এর থেকে একটু উন্নত মানের অ্যাপ। ডকুমেন্টস স্ক্যান করা ছাড়াও এতে আপনি আপনার ডকুমেন্টসগুলিকে আলাদা আলাদা ফোল্ডারে সাজিয়ে রাখতে পারবেন, গুরুত্বপূর্ণ ডকুমেন্টসগুলিকে ফেবারিট করে রাখতে পারবেন যাতে আপনি সহজেই সেগুলিকে খুজে পেতে পারেন এবং এতে আপনি পাচ্ছেন Text Recognition অপশন যার মাধ্যমে আপনি কোন একটা টেক্সটকে স্ক্যান করে তার অক্ষরগুলকে আপনি অন্য কোথাও কপি করে পেস্ট করতে পারবেন, এতে আপনাকে টাইপ করার ঝামেলাই যেতে হবে না।

 অ্যাপটি বানিয়েছে সন্দীপ হুডকাসিয়ার টিম এবং অ্যাপটি রিলিজ করে ২০২০, ১৪ ই জুলাই তারিখে।  ইতিমধ্যে অ্যাপটি প্লে স্টোর থেকে 10k+ ডাউনলোড হয়েগেছে, এবং বর্তমান রেটিং 4.7, সাইজ 37 MB আর এই অ্যাপটি ব্যবহার করার জন্য আপনাকে কোন টাকা লাগবে না। আপনারা এই অ্যাপটি  প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন ও ইন্সটল করার পর ব্যবহার করার জন্য আপনাকে স্টোরেজ এবং ক্যামেরা পারমিশন দিতে হবে।এরপর আপনি খুব সহজেই আপনার ফোনের ক্যামেরার সাহাজ্যে আপনার প্রয়োজনীয় নথিটির ছবি তুলে ইচ্ছে মতো ক্রপ করে সেটিকে  পিডিএফ ফর্ম্যাটে সেভ বা শেয়ার করতে পারবেন। 

    বর্তমান সময়ের এই দেশীয় অ্যাপটি ডকুমেন্ট স্ক্যান করার জন্য CamScanner-এর বিকল্প হিসাবে অন্যতম সেরা অ্যাপ হিসাবে চিহ্নিত হয়েছে, এমনকি এটাও বলা যেতে পারে যে গুণগত মানের দিক থেকে অ্যাপটি CamScanner-কেও ছাড়িয়ে যেতে পারে।

Post a Comment

0 Comments