এবার থেকে লকডাউনে বাড়িতে বসেই আপনার মোবাইল নম্বারটি পোর্ট করুন অনলাইনে


 দিনে দিনে আমাদের ইন্টারনেটের উপর নির্ভরযোগ্যতা বাড়ছে, জামাকাপড় থেকে মেডিসিন যেকোনো রকমের কেনাকাটা থেকে শুরু করে দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় সমস্ত কিছুই এখন অনলাইন সিস্টেমে উপলব্ধ। আর বিশেষ করে করোনা আবহে লকডাউনের জন্য ঘরবন্দি মানুষ এখন আগের থেকে আর অনেক বেশী ইন্টারনেটের উপর নির্ভরযোগ্য হয়ে পড়েছে। মোবাইল নেটওয়ার্ক কোম্পানি গুলিও সেই নির্ভরযোগ্যতাকে আরও একধাপ বাড়িয়ে তুলল, আগে আমাদের সিম কার্ড কেনার জন্য বা পোর্ট করতে হলে নিকটবর্তী কোন স্টোরে বা কোন মোবাইল দোকানে যেতে হত, কিন্তু এখন আপনাকে আর কোথাও যেতে হবে না বাড়িতে বসেই অনলাইনের মাধ্যমে করতে পারবেন।

কীভাবে অন্য নেটওয়ার্ক থেকে Jio-তে পোর্ট করবেন?

প্রথমে আপনি MyJio অ্যাপ্লিকেশানটি ডাউনলোড করে সেটিকে আপনার ফোনে ইন্সটল করুন, তারপর সেটিকে ওপেন করার পর দেখুন অ্যাপের নিচের দিকে Not a Jio User? বলে একটা অপশন পাবেন সেটিকে ক্লিক করুন তারপর Port-in to Jio অপশন টাই ক্লিক করুন তারপর OTP দিয়ে নাম্বার ভেরিফাই করুন, প্লান বাছুন ও সিম কার্ড হোম ডেলিভারি নেওয়ার জন্য ঠিকানা দিন ও নিজের ইচ্ছে মতো সময় অনুসারে  ডেলিভারি নিন।


কীভাবে অন্য নেটওয়ার্ক থেকে Airtel-এ পোর্ট করবেন?

একিই ভাবে Airtel Thanks অ্যাপটি ডাউনলোড করার পর, তারপর সেটিকে ওপেন করে তাতে লগ-ইন করুন, স্ক্রল করে নিচে দিকে একটু নামলেই Buy অপশন দেখা যাবে সেখানে Postpaid অথবা Prepaid চয়েস করার পর প্লান সিলেক্ট  করুন, তারপর Schedule doorstep KYC ফিল-আপ করুন লোকেশান চয়েস করে সিম কার্ড ডেলিভারি নেওয়ার সময় আপনার ইউনিক পোর্ট কোড ও বৈধ ডকুমেন্টসটি শেয়ার করুন।


কীভাবে অন্য নেটওয়ার্ক থেকে Vodafone-Idea-তে পোর্ট করবেন?

MyVodafone India অ্যাপ  ডাউনলোড ও ইন্সটল করার পর অ্যাপ ওপেন করুন তারপর Join US অথবা Continue as guest-এ ক্লিক করুন, প্লান বাছুন ও Personal Details দিয়ে Proceed করুন, তারপর Port My Number-এ ক্লিক করুন, লোকেশন দিন ডেলিভারি নেওয়ার সময় ও তারিখ দিয়ে প্রক্রিয়া সম্পূর্ণ করুন এবং সিম কার্ডটি গ্রহন করুন। 




Post a Comment

0 Comments