বিপদজনক ২৯টি অ্যাপ প্লে স্টোর থেকে নিষিদ্ধ করল গুগল, জেনে নিন তালিকায় রয়েছে কোন কোন অ্যাপ


Images may be subject to copyright
সাম্প্রতি Google Play Store থেকে ২৯টি অ্যাপ সরিয়ে দেওয়া হয়েছে যে অ্যাপগুলি আপনার অজান্তে আপনার ব্যাক্তিগত তথ্য হাতিয়ে নিতে পারে। আর এই অ্যাপগুলির মধ্যে কয়েকটি আগেই ভারত সরকারের নির্দেশে "জাতীয় স্বার্থ সুরক্ষা রক্ষা"   জনিত কারনে এবং বাকিগুলি Google-এর নির্দেশাবলী পুরন না করার জন্য প্লে স্টোর থেকে বিশ্বব্যাপী নিষিদ্ধ করা হয়েছে। আর "হোয়াইট অপস’ স্যাটোরি নামে থ্রেট ইনটেলিজেন্স টিম" দ্বারা প্রকাশিত প্রতিবেদনের ভিত্তিতে এই অ্যাপগুলিকে  প্লে স্টোর থেকে অপসারণ করা হয়েছে। আর এই অ্যাপগুলির মধ্যে বেশির ভাগটাই হল Photo Editing Application যেগুলি দিয়ে খুব সহজেয় ছবির Background Blur করা যেত।

    জানা গেছে এই ধরনের অ্যাপগুলিতে অ্যাডঅয়্যার থাকায় খুব ঘন ঘন বিজ্ঞাপন দেখায় এবং এই অ্যাপগুলি থেকে আপনার ব্যাক্তিগত তথ্যও চুরি হতে পারে। আর এই অ্যাপগুলি আপনার স্মাটফোনে একবার ডাউনলোডের পর ইন্সটল হয়ে গেলে তারপরেই আর স্ক্রিনে তার আইকন খুজে পাওয়া যাই না এমনকি প্লে স্টোরে এই এই অ্যাপগুলির  কোন ওপেন ফাংশন দেখা যায়না, যার জন্য আমরা সহজে চাইলেও ফোন থেকে মুছতে পারি না। আর ইনটেলিজেন্স টিম জানাচ্ছে এই অ্যাপগুলি গুলি   আপনার ফোনেটিকে নিয়ন্ত্রন করার মতো ক্ষমতা রাখে।


Images may be subject to copyright
    তাই খুব স্বাভাবিক ভাবেই ইউজারদের সুরক্ষার জন্য অ্যাপগুলি সম্পর্কে আশঙ্কা প্রকাশ হওয়ার সাথে সাথে Google  প্লে স্টোর থেকে অ্যাপগুলিকে সরিয়ে দেয়। তাই আপনার প্রিয় স্মার্টফোনেও যদি এই অ্যাপগুলি থেকে থাকে তাহলে অবশ্যই ডিলিট করুন।
চলুন দেখা যাক  তালিকায় কোন কোন অ্যাপ রয়েছে :
Auto Picture Cut, Color Call Flash, Square Photo Blur, Square Blur Photo, Magic Call Flash, Easy Blur, Image Blur, Auto Photo Blur, Photo Blur, Photo Blur Master, Super Call Screen, Square Blur, Square Blur Master, Smart Blur Photo, Smart Photo Blur, Super Call Flash, Smart Call Flash, Blur Photo Editor and Blur Image.


Highlights.
  • প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করার সময় অ্যাপ রিভিও লক্ষ করুন

  • কোন অ্যাপ ইন্সটল করার আগে সেই অ্যাপ সম্পর্কে ভালো করে জানুন

  • কোন অ্যাপ ইন্সটল করার সময় আপনি কি কি পারমিশন দিচ্ছেন (Call, Camera, Phone Space, Location ইত্যাদি) লক্ষ করুন

Post a Comment

0 Comments